শেষ দুয়ারে সরকার ক্যাম্প! আপনার এলাকায় কবে, জেনে নিন

নিজস্ব প্রতিবেদনঃ ফের শুরু হচ্ছে রাজ্যে দুয়ারে সরকার ক্যাম্প! এই বছর তথা ২০২৩ সালের ডিসেম্বরে শেষবারের মতো পশ্চিমবঙ্গের মানুষ পাবেন রাজ্যের সমস্ত রকম প্রকল্পে আবেদন করার সুযোগ। তবে কবে থেকে শুরু হচ্ছে ডিসেম্বর ২০২৩ এর দুয়ারে সরকার ক্যাম্প! সেখানে নতুন করে পাবেন কোন সুবিধা, সবটা জানতে দেখুন আজকের এই বিশেষ প্রতিবেদন।

প্রথমেই দুই এক কোথায় জেনে নেয়া যাক কয়েকটি বিষয়। যেমনঃ- কী এই দুয়ারে সরকার ক্যাম্প, কবে থেকে চালু হয়েছে এই দুয়ারে সরকার ক্যাম্প, যে যে সুবিধা পাওয়া যাবে এই ক্যাম্পে – এই সকল বিষয় গুলি জেনে নেয়া যাক। পশ্চিমবঙ্গে দুয়ারে সরকার কি – এই প্রশ্নের উত্তর আজ আর অজানা নেই কারো। দুয়ারে সরকার হচ্ছে এমন একটি সরকারি সুবিধা প্রদানকারী ক্যাম্প, যেখান থেকে এক ছাদের তলায় থেকে পশ্চিমবঙ্গের কোটি কোটি মানুষ রাজ্যের প্রায় প্রতিটি প্রকল্পের সুবিধা সংক্রান্ত আবেদন জানাতে পারবেন। এই সরকারি সুবিধা চালু হয়েছিল গত বিধানসভা নির্বাচন ২০২১ সামান্য আগেই। সেই তারিখ হচ্ছে পয়লা ডিসেম্বর ২০২০ সাল।

সামনেই লোকসভা নির্বাচন ২০২৪, এর আগেই শেষ বারের মতো এবং এই বছরের মতো শেষ বার হচ্ছে Duare Sarkar Camp. দুয়ারে সরকার ক্যাম্প ২০২৩ হিসেবে এবারে এই বছরের মতো শেষ দুয়ারে সরকার হতে চলেছে এই ডিসেম্বরেই। আগামী ১৫ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে এই ক্যাম্প। এই ক্যাম্পে যে যে সুবিধা পাওয়া যাবে, তা জেনে নেয়া যাক।

আগের মতোই এবারের দুয়ারে সরকার ক্যাম্পে রাজ্য সরকারের নানা সুবিধার লাভ ওঠাতে পারবেন। আবেদন করা যাবে সমস্ত প্রকল্পেই। রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জানিয়েছেন যে, কোন প্রকল্পের কাজ যেন বাদ না থাকে। সাধারণ মানুষের কাছে রাজ্যের সরকারের দেওয়া নানা সুবিধা অবিলম্বে পৌঁছে দিতেই এই বিশেষ উদ্যোগ রাজ্য সরকারের।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কেন্দ্রের কোন প্রকল্পের কাজ ফেলে রাখা যাবে না। গত পঞ্চদশ অর্থ কমিশনের অনেক অর্থ খরচ হয় নিন বিভিন্ন জেলাতে। অবলম্বে সেই অর্থ খরচের বিষয়ে বিশেষ গুরুত্ব দেবার কথা বলা হয়েছে। টেন্ডার করেই সম্পন্ন হবে কাজ। এবারের দুয়ারে সরকার ক্যাম্প শুরু হচ্ছে ১৫ ডিসেম্বর থেকে। তবে রববার এবং সরকারি ছুটির দিনে বন্ধ থাকবে এই দুয়ারে সরকার।

আরও পড়ুন, মুখ্যমন্ত্রীর স্পষ্ট বার্তা, লক্ষ্মীর ভান্ডারের টাকা কবে পাবেন! দেখুন।

লক্ষ্মীর ভান্ডার, স্টুডেন্টস ক্রেডিট কার্ড, কৃষক বন্ধু প্রকল্প, বার্ধক্য ভাতা, পরিযায়ী শ্রমিক প্রকল্প ইত্যাদি নানা জনপ্রিয় প্রকল্প গুলিতে আবেদন করে সুবিধা নিতে পারবেন। নিজের এলাকায় কবে ক্যাম্প তা জানতে, আপনি আপনার নিজের পঞ্চায়েত, পুরসভা, বিডিও অফিস, এসডিও অফিসে যোগাযোগ করে নিতে পারেন। এমন আরও আপডেট পেতে নিচে থাকা ‘WhatsApp’ – বাটনে ক্লিক করে আমাদের গ্রুপে যুক্ত থাকতে পারেন। ধন্যবাদ।
Written by Joyeeta Mukherjee.

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।