সরকারি কর্মীদের ডিএ মামলায় বিগ আপডেট, গুরুত্ব দিলেন বিচারপতি!

রাজ্যের সরকারি কর্মীদের ডিএ মামলার বড়ো আপডেট সামনে এলো। এবারে আর মাননীয় বিচারপতিদ্বয় দিলেন না নতুন তারিখ। বরং দিলেন মামলায় আরো অনেক বেশি গুরুত্ব। রাজ্যের সরকারি কর্মীদের ডিএ নিয়ে ভোগান্তি বহুদিনের, যা উল্লেখ করলেন সরকারি কর্মীদের পক্ষের উকিল। সেক্ষেত্রে বিশেষ গুরুত্ব দিয়ে মামলার বিষয়ে বিস্তারিত জানতে আগ্রহী হন তারা। এর জন্য আরো সময়ের দরকার। এবারে প্রতিবেদনের শেষে তারিখ নিয়র আপডেট দেখুন।

গত ২৮ এপ্রিল ছিল শেষ সরকারি কর্মীদের ডিএ মামলার শুনানী। দীর্ঘ ৭৭ দিন পর আবার মহামান্য সুপ্রিম কোর্টে উঠতে চলেছে রাজ্যের বকেয়া ডিএ মামলা। তবে এবারে একটু অন্য রকম পরিস্থিতি তৈরি হয়েছে সুপ্রিম কোর্টে। এক্ষেত্রে আগে বিচারপতিদের ডিভিশন বেঞ্চে আর হবে না শুনানি। তার কারণ মাননীয় বিচারপতি সন্দীপ মাহেশ্বরী মহাশয় তার কর্মজীবন শেষ করেছেন। তার বেঞ্চেই ছিল এই বকেয়া ডিএ মামলা। তিনি অবসর নেবার ফলে এবারে হতে চলেছে বেঞ্চ বদল।

তাই নতুন বেঞ্চ কি সরকারি কর্মীদের ডিএ বিষয়ে বদলে দেবে রাজ্যের সরকারি কর্মীদের ভাগ্য! কি কি সম্ভাবনা রয়েছে আর সরকারি কর্মীরা এই মামলাতে কতটা এগিয়ে পিছিয়ে রয়েছেন! রাজ্যের তিনটি সরকারি কর্মী সংগঠন সফ সংগ্রামী যৌথ মঞ্চের কি বক্তব্য রয়েছে তা আজকের প্রতিবেদনে জেনে নেওয়া যাক। আজকে আমরা আরও জেনে নেব যে, কোন কোর্টে উঠবে এই মামলা। সেক্ষেত্রে কি আগের বারের মতো শেষের দিকেই থাকবে মামলা নাকি একটু এগিয়ে আসছে লিস্টে, সবটাই একে একে জেনে নেওয়া যাক। ১৪ জুলাই তারিখেই কি হতে চলেছে এই বকেয়া ডিএ মামলার ফাইনাল ডিস্পোজাল!

রাজ্যের সরকারি কর্মীদের ডিএ সঙ্ক্রান্ত কেস ডিটেইলসঃ-

রাজ্যের সরকারি কর্মীদের ডিএ সঙ্ক্রান্ত এই মামলার ডায়েরি নাম্বার হচ্ছে – “35292-2022”. এই কেসটি চলছে “THE STATE OF WEST BENGAL VS CONFEDERATION OF STATE GOVERNMENT EMPLOYEES. WEST BENGAL” – এর মধ্যে। কেসের নাম্বার হচ্ছে, “SLP(C) No. 022628-022630/2022 Registered on 06-12-2022 and verified on 24-11-2022”.

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই মামলাটিতে মাননীয় বিচারকদের বেঞ্চ বদল হচ্ছে। সেক্ষেত্রে আপডেট খবর অনুসারে মহামান্য সুপ্রিম কোর্টের মাননীয় বিচারক হৃষীকেশ রায় এবং বিচারক পঙ্কজ মিথাল (CL No.- 60) এ মামলাটি উঠবে। আজই কোর্ট নাম্বার ৯ তে মামলা উঠবে। সময় রয়েছে সকাল ১০.৩০ মিনিট। এবারেও মামলাটি রয়েছে ৬০ নম্বর সিরিয়ালে। তবে বিচারপতিদের বেঞ্চ বদল হয়েছে। এর পরের সিরিয়ালেও অন্যান্য মামলা রয়েছে।

da case update

উপসংহারে বলা যায়, এই সরকারি কর্মীদের ডিএ মামলার শুনানী কি আজ হবে, নাকি আবার নতুন তারিখের অপেক্ষা! সেই সকল বিষয়ে আপডেট নিউজ পেতে আমাদের সাথে থাকুন। আমরা সরাসরই সেই সকল আপডেট আপনাদের জন্য সঠিক সময়ে নিয়ে আসার চেষ্টা করে চলেছি। আপনার মতামত আমাদের জানাতে পারেন কমেন্ট বক্সে। আজ রাজ্যের সরকারি কর্মীদের একাংশের নজর থাকছে সেই সুপ্রিম কোর্টের দিকেই। সকলের সুস্বাস্থ্যের কামনা করে, শেষ করছি আজকের এই প্রতিবেদন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজকের মামলার রায় হিসেবে যা জানা গেল। সরকারি কর্মীদের ডিএ সংক্রান্ত এই মামলার ক্ষেত্রে বেশ গুরুত্ব দিলেন বিচারপতিদের বেঞ্চ। তারা জানালেন, এই মামলার ম্যাটার অনেক বড়ো। অল্প সময়ে তা বিচার ক্রা সম্ভব নয়। এর জন্য অনেক সময় দরকার। সেই কারণে নির্দিষ্ট কোন তারিখ অন্তত আজকে দেওয়া হল না।

মাতৃত্বকালীন ছুটির মেয়াদ বাড়ছে এই রাজ্যে, বিজ্ঞপ্তি প্রকাশ!

মাননীয় বিচারপতিদের শিডিউল প্যাকড আপ। তাই যেটা আইনজীবীদের মারফত জানা গেল যে, আগামী আগস্ট মাসে অন্তত তারিখ পড়ছে না। সেপ্টেম্বর বা অক্টোবর মাসে তারিখ এর সম্ভাবনা আছে। আবার নভেম্বরেও পড়তে পারে তারিখ। আরো জানতে আমাদের পরবর্তী প্রতিবেদনে নজর রাখুন।

 

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

1 thought on “সরকারি কর্মীদের ডিএ মামলায় বিগ আপডেট, গুরুত্ব দিলেন বিচারপতি!”

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।