Mamata Banerjee: এবার থেকে আরও 500 টাকা বৃদ্ধি করলেন মমতা!

এবার থেকে রাজ্যে আরও 500 টাকা বাড়িয়ে নতুন ঘোষণা করলেন মাননীয় Mamata Banerjee! রাজ্যের বিভিন্ন প্রকল্পের টাকা সঠিক সময়ে মিলছে রাজ্যের জনগণের নিজস্ব একাউন্টেই। তবে এবারে রাজ্যের ইমাম-মোয়াজ্জেমদের ভাতা বাড়তে চলেছে। এর সাথে সাথে পুরোহিতদের ক্ষেত্রেও ভাতা হয়ে যাচ্ছে আগের তুলনায় দ্বিগুণ। তবে এই বাড়তি ভাতা পাবেন কবে থেকে, আর কাদের ক্ষেত্রে কত টাকা বাড়িয়ে দেওয়া হল তা দেখে নিন বিস্তারিত।

Mamata Banerjee

মুসলিম সম্প্রদায়ের ইমাম আর মোয়াজ্জেমরা রাজ্য সরকারের তরফ থেকে প্রতি মাসে নির্দিষ্ট পরিমাণে ভাতা পেয়ে থাকেন। এবার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বৃদ্ধি করলেন সেই ভাতার পরিমাণ! সংখ্যালঘু ছেলেমেয়েদের লোনের গ্যারান্টার এবার থেকে হবে রাজ্য সরকার! কটাক্ষ করল বিজেপি! জেনে নিন বিস্তারিত।

প্রতি মাসে মুসলিম সম্প্রদায়ের ইমাম আর মোয়াজ্জেমরা রাজ্য সরকারের তরফ থেকে ভাতা পেয়ে থাকেন। এই ভাতা দেবার বিষয়টি চালু করেছিলেন রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী Mamata Banerjee. গত সোমবার কলকাতার নেতাজি ইন্ডোরের মঞ্চে এই সম্পর্কেই বড় ঘোষণা করলেন মমতা ব্যানার্জি। জানিয়ে দিলেন এবার থেকে আরও 500 টাকা বেশি করে দেওয়া হবে ইমাম ও মোয়াজ্জেমদের। এতদিন তাঁরা 2 হাজার 500 টাকা করে ভাতা পেতেন, এবার 500 টাকা বাড়ানো হয়েছে। তাঁদের ভাতা এখন থেকে বেড়ে দাঁড়িয়েছে 3 হাজার টাকা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্যের ইমামদের ভাতা বাড়ালেন রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী Mamata Banerjee.

অবশ্য কেবলমাত্র ইমামরা 3 হাজার টাকা করে পাবেন। কারণ মোয়াজ্জেমরা আগে ভাতা পেতেন 1 হাজার 500 টাকা করে‌। যা 500 টাকা বেড়ে ক’রে দাঁড়িয়েছে 2 হাজার টাকায়। তবে শোনা যাচ্ছে পুরোহিতরাও এবার থেকে সমপরিমাণ ভাতা পাবেন। তাঁদেরও ভাতা বৃদ্ধি করা হয়েছে। এদিনের মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেন, “রাজ্যে ধর্মের ভিত্তিতে প্রকল্পের ভাগাভাগি হয় না। ইমাম, মোয়াজ্জেম, পুরোহিতদের ভাতা 500 টাকা করে বাড়ল।”

কেন এই ভাতা বৃদ্ধি করলেন রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী Mamata Banerjee!

2011 সালে রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী Mamata Banerjee, পশ্চিমবঙ্গের ক্ষমতায় আসেন। আর 2012 সালে তিনি ইমাম ও মোয়াজ্জেমদের জন্য মাসিক ভাতা চালু করেছিলেন। 2023 সালে দাঁড়িয়ে এবার ইমাম ও মোয়াজ্জেমদের মাসিক ভাতা বৃদ্ধি করার পাশাপাশি, তাঁদের জন্য একাধিক প্রকল্পের ঘোষণা করলেন তিনি। এবার থেকে তাঁরা যাতে ছোটখাটো ব্যবসা করে সংসার চালাতে পারেন, সেই দিকে নজর দেবে রাজ্য সরকার।

সর্বতোভাবে সাহায্য করা হবে তাঁদের‌। এবার থেকে বিশেষ ঋণও পাবেন তাঁরা। ছোটখাটো ব্যবসা শুরু করার জন্য ঋণ পেতে সাহায্য করা হবে তাঁদের। এবার থেকে ইয়াম ও মোয়াজ্জেম সহ যেকোনো সংখ্যালঘু পরিবারের ছেলে-মেয়েরা ব্যবসা শুরু করার জন্য 5 লাখ টাকা পর্যন্ত লোন নিতে পারবে। আর এই লোনের গ্যারান্টার থাকবে রাজ্য সরকার।

ইমাম ও মোয়াজ্জেমদের ব্যবসা সংক্রান্ত পরামর্শ দিয়েছেন রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী Mamata Banerjee. তিনি জানিয়েছেন ওই টাকা দিয়ে চাইলে কেউ গরু ও ছাগল প্রতিপালন করতে পারেন, আবার কেউ চাইলে দর্জির দোকানে খুলতে পারেন। এই ধরনের কাজে রাজ্য সরকারকে তাঁরা পাশে পাবেন বলেও আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এছাড়াও তিনি বলেন, প্রায় 3 কোটি 63 লক্ষ মাইনোরিটি স্কলারশিপ দেওয়া হয়েছে। কেন্দ্র থেকে ওবিসির টাকা আসা বন্ধ হয়ে গেছে বহুদিন। কিন্তু এখনও পর্যন্ত রাজ্য সরকার মাইনোরিটি স্কলারশিপ দেওয়া বন্ধ করেনি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Durga Puja 2023: দুর্গা পুজোর অনুদান বাড়ল 10 হাজার, টাকা পাবেন কীভাবে! দেখুন।

উপসংহার

রাজ্যের রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী Mamata Banerjee, সকলের কথা ভাবেন – একথা জনমুখে শোনা যায় প্রায়ই। আর এবারে এই ধরণের ভাতা বৃদ্ধি তার প্রমাণ হসেবে দেখছে রাজ্যের মানুষ। এই সকল বিষয়ে আরও আপডেট পেতে আমাদের পেজে ভিজিট করার অনুরোধ রইল। সকলে সুস্থ থাকুন, ভালো থাকুন।

মাত্র 7 টাকার LIC প্ল্যানে মিলবে সুরক্ষা, সঞ্চয় আর করছাড়ের দারুণ সুযোগ!

 

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।